সুস্থ হয়ে হাসপাতাল থেকে কারাগারে যাচ্ছেন বিচারপতি মানিক 

  • নিজস্ব প্রতিবেদক:  | সোনালী নিউজ
  • প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৭:৩৬ পিএম
সুস্থ হয়ে হাসপাতাল থেকে কারাগারে যাচ্ছেন বিচারপতি মানিক 

ঢাকা: অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে (৭৪) হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তাকে ছাড়পত্র দেওয়া হয়। 

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ শিশির রঞ্জন চক্রবর্তী গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সাবেক বিচারপতি এখন অনেকটা স্বাভাবিক ও সুস্থ। স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারেন। ঘা শুকিয়েছে। সার্বিক পরীক্ষা-নিরীক্ষার পর মেডিকেল বোর্ড তাকে ছাড়পত্র দেওয়ার সিদ্ধান্ত নেয়। তাকে কারা কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করার কথা আছে।

সিলেটের কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) মো. ছগির মিয়া সাংবাদিকদের বলেন, হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়া অবসরপ্রাপ্ত বিচারপতি শামসুদ্দিন চৌধুরীকে বৃহস্পতিবারই সিলেট কেন্দ্রীয় কারাগারে নেওয়া হবে। সেখানে তিনি কারাবিধি অনুযায়ী ডিভিশন পাবেন।

উল্লেখ্য, গত ২৩ আগস্ট সিলেটের কানাইঘাট উপজেলার সীমান্ত দিয়ে ভারতে পালানো সময় শামসুদ্দিন চৌধুরীকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পরদিন সকালে তাকে কানাইঘাট থানায় হস্তান্তর করা হয়। ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হলে সিলেটের জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১-এর বিচারক আলমগীর হোসাইন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আদালতে প্রবেশের সময় শামসুদ্দিন চৌধুরীকে বেধড়ক কিলঘুষি মারেন উত্তেজিত মানুষজন। অনেকে ডিম ছোড়ার পাশাপাশি জুতাও নিক্ষেপ করেন।

আইএ

Link copied!